দাগনভূঞায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা-বিভিন্ন মেয়াদে অর্থদন্ড

19
নিজস্ব প্রতিবেদক :
করোনা সংক্রমণের সেকেন্ড ওয়াভ রোধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা নিশ্চিত করতে দাগনভূঞায় মোবাইল কোর্ট অভিযান পরিচালন করা হয়েছে।
বুধবার (১৮ নভেম্বর ২০) দুপুরে দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দাগনভূঞা কর্তৃক চৌমুহনী রোড এবং জিরো পয়েন্ট দাগনভূঞাতে অভিযান পরিচালনা করা হয়।
উক্ত অভিযানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জারীকৃত নির্দেশনা অমান্য করে মাস্ক পরিধান না করায় দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী মোট ০৬ জন ব্যক্তিকে এবং ট্রেড লাইসেন্স ও বিএসটিআই কর্তৃক প্রদত্ত লাইসেন্স নবায়ন না করায়, মেয়াদোত্তীর্ণ পণ্য খাবারে ব্যবহার করায় ও পণ্য বিক্রয়ে পরিমাপে কম দেয়ার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ০২ জন দোকান মালিককে মোট ৩৫৯০০/- টাকা জরিমানা করা হয়।
এছাড়াও অভিযান পরিচালনাকালীন সময়ে যারা মাস্ক পরিধানরত ছিলেন না তাদের মাঝে মাস্ক বিতরণের পাশাপাশি মাস্ক পরিধানের বিষয়ে সচেতন করা হয়।

দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।