মাসুদ উদ্দীন চৌধুরী এমপি’র বেয়াই সাংবাদিক শফিউজ্জামান লোদী আর নেই

14

বিশেষ প্রতিনিধি->>

বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে চ্যানেল আইয়ের ভিন্নমাত্রার অনুষ্ঠান ‘আমার ছবি’র উপস্থাপক, প্রবীণ সাংবাদিক, চলচ্চিত্র সংসদ কর্মী শফিউজ্জামান খান লোদী আর নেই। রবিবার সকাল সাড়ে ১১টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শফিউজ্জামান খান লোদীর মৃত্যু সংবাদটি নিশ্চিত করেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর সাবেক সভাপতি আবদুর রহমান।
করোনা পজিটিভ আসার পর প্রথমে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন শফিউজ্জামান খান লোদী। এরপর তার অবস্থার আরো অবনতি হলে তাকে উত্তরার জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেলে ভর্তি করানো হয়। সেখানে গত চারদিন ধরে লোদী আইসিইউতে ছিলেন বলে জানান তার মাইলফলক অনুষ্ঠান ‘আমার ছবি’ সহকারি ও এডিটর এ কে আজাদ।
শফিউজ্জামান খান লোদীর উপস্থাপনায় চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান ‘আমার ছবি’ ৮১০ পর্ব প্রচার শুরু হয় ২০০০ সালে। অনুষ্ঠানটি চলে ১৮ বছর।

বিষয় বৈচিত্র্য এবং ভিন্ন ধরণের পরিকল্পনার কারণে অনুষ্ঠানটি খুব দ্রুত দর্শক প্রিয়তা পায়। ‘আমার ছবি’ বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)সহ বিভিন্ন সংস্থার পুরস্কার অর্জন করে। অনুষ্ঠানটির প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন শফিউজ্জামান খান লোদী। শামীম আলম দীপেন এর সঙ্গে অনুষ্ঠানটি পরিচালনাও করেন তিনি। ‘আমার ছবি’ অনুষ্ঠানটি সম্পাদনা করেছেন এ কে আজাদ।
শফিউজ্জামান লোদী ফেনী-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টি প্রেসিডিয়াম মেম্বার লে: জেনারেল (অব.) মাসুদ উদ্দীন চৌধুরীর বেয়াই।
লোদীর মৃত্যুতে সাংসদ মাসুদ চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।