যথাযোগ্য মর্যাদায় দেশবরেণ্য শিক্ষাবিদ আব্দুল হালিম উকিল এর দাফনকার্য সম্পন্ন

30

নিজস্ব প্রতিবেদক :

কাজী নজরুল ইসলামের মতো শিক্ষাবিদ ড.আব্দুল ওয়াদুদ এর বাবা অধ্যক্ষ হালিম উকিল এর শেষ ইচ্ছে ছিলো মসজিদেরই পাশে পারিবারিক কবরস্থানে যেনো তাকে সমাহিত করা হয়।

বাবার শেষ ইচ্ছা টি ছেলে পূরন করতে বাকী রাখেননি। এর আগে মরহুম আব্দুল হালিম উকিল এর মরদেহ তার নিজ গ্রামের বাড়ি ভান্ডারিয়া বিহারি হাইস্কুল মাঠে নেয়া হয় এবং বিকাল তিন ঘটিকার সময় তার জানাজা অনুষ্ঠিত হয়।

উক্ত জানাজায় সরীক হন আত্নীয় স্বজন গ্রামের হাজার ও ভক্ত শুভাকাঙ্ক্ষী ছাত্র-ছাত্রী। বাবার কথা মতো নিজ গ্রাম উত্তর শিয়ালকাঠি পারিবারিক মসজিদ এর পাশে কবরস্থানে বাবা’কে সমাহিত করা হয়। তার বাবা পিরোজপুর জেলার কৃতি সন্তান দেশবরেণ্য শিক্ষাবিদ ভান্ডারিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল হালিম উকিল গত ২৩ জানুয়ারী শনিবার দুপুর ১২.৩০ মিনিটের সময় তার নিজ বাসভবনে বয়সজনিত কারনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।বাবার মৃত্যুর খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছেলে ড. আব্দুল ওয়াদুদ হেলিকপ্টরে ছুটে যান নিজ গ্রাম ভান্ডারিয়ায়। মৃত্যুকালে তার তিন ছেলে ও তিন মেয়েসহ আত্মীয়স্বজন এবং অসংখ্য ছাত্র-ছাত্রী ও শুভান্ধ্যুায়ী রেখে যান।দেশবরেণ্য শিক্ষাবিদ আব্দুল হালিম এর মৃত্যুতে পুরো গ্রাম জুড়ে যেনো শোকের মাতন।মরহুমের রুহের মাগফিরাতের জন্য তার বড় ছেলে শিক্ষাবিদ ড.আব্দুল ওয়াদুদ ও তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।